ডিজিটাল মার্কেটিং
  • ডিজিটাল মার্কেটিং কি? ডিজিটাল মার্কেটিং কেন?
  • ডিজিটাল মার্কেটিংয়ের Interactive Tools (ইন্টারঅ্যাক্টিভ টুলস্)
  • ডিজিটাল মার্কেটিংয়ের কৌশলগুলো
  • Search Engine Optimization (SEO)
  • Search Engine Marketing (SEM)
  • Content Marketing (কনটেন্ট মার্কেটিং)
  • Inbound Marketing (ইনবাউন্ড মার্কেটিং)
  • Social Media Marketing (সোশ্যাল মিডিয়া মার্কেটিং)
  • Pay-Per-Click (PPC)
  • Affiliate Marketing (অ্যাফিলিয়েট মার্কেটিং) & Native Advertising (ন্যাটিভ অ্যাডভারটাইজিং)
  • Marketing Automation (মার্কেটিং অটোমেশন)
  • Email Marketing (ই-মেইল মার্কেটিং) & Online PR (অনলাইন পাবলিক রিলেশনস)
  • Mobile Marketing (মোবাইল মার্কেটিং)
  • Search Engine Marketing কি ও কিভাবে কাজ করে
  • Content Marketing কি এবং কেন গুরত্বপূর্ণ
  • কনটেন্ট মার্কেটিংয়ের সূচনা
  • কনটেন্ট মার্কেটিং-ই কেন?
  • কনটেন্ট মার্কেটিংয়ের সুবিধা
  • একটি সফল কনটেন্ট তৈরির কৌশল
  • Inbound Marketing কি এবং কিভাবে কাজ করতে হয়
  • Inbound Methodology’র পাঁচটি ধাপ
  • চারটি ইনবাউন্ড মার্কেটিং অ্যাকশন
  • “Contact information –এর প্রয়োজনীয়তা
  • Closing Tools
  • Marketing Tools
  • Social Media Marketing কি এবং কিভাবে করবেন
  • বিজনেসে ডিজিটাল মার্কেটিং
  • For B2B(Business to Business)
  • For B2C(Business to Consumer)
  • ডিজিটাল মার্কেটিংয়ের প্রয়োজনীয় কন্টেন্ট
  • Awareness Stage
  • Consideration Stage
  • Decision Stage
  • অন্যান্য
  • ডিজিটাল মার্কেটিংয়ের বাজেট
  • ডিজিটাল মার্কেটিং কি? ডিজিটাল মার্কেটিং কেন?

    কোন প্রোডাক্ট, সার্ভিস বা কোন কোম্পানির ব্র্যান্ডের প্রমোশনের জন্যে মার্কেটিংএক অত্যাবশ্যকীয় নাম। আর এই মার্কেটিংয়ের মাধ্যম যখন অনলাইন, তখনই এর নাম হয়ে যায় ডিজিটাল মার্কেটিং


    এখন প্রশ্ন করতে পারেন, ডিজিটাল মার্কেটিংয়ের অনলাইন মাধ্যম বা মিডিয়াগুলো কি কি? উত্তর খুবই সহজ, এসব মাধ্যম হতে পারে সোশ্যাল নেটওয়ার্কিং সাইট, ওয়েবসাইট, সার্চ ইঞ্জিন, ই-মেইল, মোবাইল অ্যাপ সহ আরও বেশ কিছু মাধ্যম যা আমাদের নিত্যদিনের সঙ্গী। আর ডিজিটাল এই মাধ্যমগুলো ব্যবহার করে প্রোডাক্ট, সার্ভিস বা ব্র্যান্ড প্রমোশনের নামই হলো ডিজিটাল মার্কেটিং

    ডিজিটাল মার্কেটিং কেন?

    বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ, ডিজিটালাইজেশনের যুগ। বিশ্বের প্রতিটি দেশেই বেড়ে চলেছে ইন্টারনেটের ব্যবহার। আর ইন্টারনেটের কল্যাণে পুরো পৃথিবীটা আজ মানুষের হাতের মুঠোয়।

    বিনোদন, ব্যবসা-বাণিজ্য, আর্থিক লেনদেন, শিক্ষা, সামাজিক যোগাযোগ, তথ্য ও সেবা আদান প্রদান প্রতিটি ক্ষেত্রেই বর্তমানে রাজত্ব করছে ইন্টারনেট। আর তাই এই ইন্টারনেট হয়ে উঠেছে টার্গেট কাস্টমার বা ক্লায়েন্টের কাছে পৌঁছে যাবার এক দুর্দান্ত কার্যকরী মাধ্যম।


    তাই তো দিনকে দিন বেড়ে চলেছে ডিজিটাল মার্কেটিংয়ের চাহিদা। আর একই সাথে বেড়ে চলেছে, একজন ডিজিটাল মার্কেটিংয়ে দক্ষ মানুষের চাহিদা!

    ডিজিটাল মার্কেটিং বলতে আমরা আসলেই যা বুঝি-

    ডিজিটাল মার্কেটিং হচ্ছে অনলাইন ব্র্যান্ডিংয়ের জন্য সম্পদের (Asset) সমতুল্য। ই-মেইল মার্কেটিং, ডিজিটাল অ্যাডভার্টাইজিং, অনলাইন ব্রোশার (Online Brochure) এই সবকিছু বিশাল ডিজিটাল মার্কেটিংয়ের শাখা প্রশাখা। যারা ডিজিটাল মার্কেটিং করেন তাদের সবসময়ের লক্ষ্য হচ্ছে, এইসব মূল্যবান সম্পদকে ব্যবহার করে তাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছানো।

    তাহলে এখন দেখে নেওয়া যাক, ডিজিটাল মার্কেটিংয়ের সম্পদগুলো আসলে কি কি?


    -       আপনার ওয়েবসাইটটি

    -       ব্লগের পোস্টসমূহ

    -       ই-বুক এবং হোয়াইট পেপারস্‌

    -       ইনফোগ্রাফিক্স

    নিচের বিষয়গুলো থেকে আপনার পছন্দের বিষয় নির্বাচন করুন

    Copyright 2017 All Right Reserved By Jatiya Mohila Sangstha| AMAR INTERNET AMAR AAY (AIAA) | আমার ইন্টারনেট আমার আয়